January 27, 2023

Shimanterahban24

Online News Paper


Warning: sprintf(): Too few arguments in /home/shimante/public_html/wp-content/themes/newsphere/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

প্রতিষ্ঠা বার্ষিকীর দিনে বালাগঞ্জে ছাত্রলীগের ধাওয়া পাল্টা-ধাওয়া

1 min read
মো. জিল্লুর রহমান জিলু, বালাগঞ্জ :: বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন নিয়ে বালাগঞ্জে সংগঠনের দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার সংবাদ পাওয়া গেছে। শনিবার বিকালে সংঘটিত এ ঘটনায় বালাগঞ্জ থানা পুলিশ পৃথক স্থান থেকে ৮/১০ জনকে গ্রেফতার করে। অবশ্য পরবর্তীতে তাদের ছেড়ে দেয়া হয়েছে। ছাত্রলীগের পক্ষ থেকে ঘটনার ব্যাপারে পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ গাজী আতাউর রহমান এ বিষয়ে সত্যতা স্বীকার করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শনিবার দুপুর ১টায় বালাগঞ্জ উপজেলা ও বালাগঞ্জ সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের উদ্যোগে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি জুয়েল আহমদের নেতৃত্বে বালাগঞ্জ বাজারে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি পালন করা হয়। এ কর্মসূচি পালন শেষে বিকাল ২টায় উপজেলা সদরস্থ এমএ খান অডিটুরিয়ামে উপজেলা ছাত্রলীগের আরেক অংশের কেক কাটার আয়োজন করা হয়। এসময় অনুষ্ঠানে যোগদানকালে একজনের মোটরসাইকেল আরেকজনের গায়ে লাগাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষের সূত্রপাত ঘটে। সংঘর্ষের জের ধরে ধাওয়া পাল্টা-ধাওয়া ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

বালাগঞ্জ থানা পুলিশ বালাগঞ্জ সদরের ঘটনাস্থল থেকে তাৎক্ষণিক কয়েকজনকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। সংঘর্ষকালে কয়েকজন হাল্কা আহত হলেও তাদের নাম পরিচয় জানা যায়নি। তবে তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।

এ ঘটনার পর বিকালে উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রকিব জুয়েলের অনুসারী ছাত্রলীগ নেতাকর্মীরা উপজেলা সদরের অন্যতম প্রবেশপথ বালাগঞ্জ-তাজপুর সড়কের বোয়ালজুড় বাজারে সড়ক অবরোধ করেন। সংবাদ পেয়ে পুলিশ সেখানে ছুটে গিয়ে অবরোধকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় সেখান থেকেও পুলিশ তাৎক্ষণিক কয়েকজনকে গ্রেফতার করে নিয়ে আসে। এছাড়া স্থানীয় ইলাশপুর বাজারে ছাত্রলীগ নেতা ইফতেকার রাকিবের একটি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে জানতে বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রকিব জুয়েলের মোবাইল ফোনে কল করলে তিনি মিটিংয়ে আছেন বলে জানিয়েছেন। অবশ্য তার অনুসারী নামপ্রকাশে অনিচ্ছুক ছাত্রলীগ নেতাকর্মীরা অভিযোগ করেছেন এমএ খান অডিটুরিয়ামে বিকাল ৩টায় কেক কাটা শেষে বেরিয়ে আসার পথে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি জুয়েল আহমদের নেতৃত্বে তাদের ওপর অতর্কিত হামলা করা হয়েছে। তবে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি জুয়েল আহমদ অভিযোগ করেছেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রকিব জুয়েল বিকালে এমএ খান অডিটুরিয়ামে মোটরসাইকেল শো-ডাউন নিয়ে প্রবেশকালে জুনিয়র এক ছাত্রলীগ কর্মীর ওপর তার মোটরসাইকেল তুলে দেন। এ ঘটনায় ক্ষুদ্ধ হয়ে নেতাকর্মীরা তাকে ধাওয়া দিয়েছে।

বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জুনেদ মিয়া এ ব্যাপারে সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, সংগঠনের এসব সমস্যা থাকবে না।
বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ গাজী আতাউর রহমান এ বিষয়ে আলাপকালে বালাগঞ্জ উপজেলা সদরে ধাওয়া পাল্টা-ধাওয়া এবং বোয়ালজুড় বাজারে সড়ক অবরোধের বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, এ ঘটনায় বালাগঞ্জ সদর ও বোয়ালজুড় বাজার থেকে ৮/১০ ছাত্রলীগ কর্মীকে তাৎক্ষণিক থানায় নিয়ে আসা হয়। তবে পরবর্তীতে তাদের ছেড়ে দেয়া হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে।

সূত্র- সিলেটভিউ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.